বলিউডের আবেদনময়ী ১০ অভিনেত্রী

137ভারতীয় সিনেমার অন্যতম বড় ইন্ডাস্ট্রি বলিউড। বলিউডি সিনেমার অসংখ্য ভক্ত রয়েছে ভারতীয় উপমহাদেশে। শুধু এই উপমহাদেশেই নয় তাদের জনপ্রিয়তা ছড়িয়ে পড়েছে বিশ্বের নানা প্রান্তে।

 

বলিউডের অনেক গুণী অভিনেত্রী রয়েছেন। যাদের খ্যাতি ছড়িয়ে পড়েছে হলিউডসহ বিশ্বের বিভিন্ন ফিল্ম ইন্ডাস্ট্রিতে। তারা অভিনয়ে যেমন নিজেদের মেধার স্বাক্ষর রেখেছেন তেমনি শরীরী আবেদনেও পিছিয়ে নেই।

 

ভারতীয় একটি অনলাইন সংবাদ মাধ্যম চলতি বছরে বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর ওপর একটি জরিপ করে। এ জরিপে উঠে আসা সেরা আবেদনময়ী ১০ অভিনেত্রীকে নিয়ে সাজানো হয়েছে এই প্রতিবেদন।

ক্যাটরিনা কাইফ :

 বলিউডের অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। শুধু শরীরী সৌন্দর্যে নয়, অভিনয়গুণেও বলিউডের জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম তিনি। অভিনয়ের জনপ্রিয়তা আর আইটেম গানের সঙ্গে দুর্দান্ত নাচ  তার আবেদনকে পৌঁছে দিয়েছে একেবারে ধরা ছোঁয়ার বাইরে। ২০১৬ সালের বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর তালিকায় তিনি রয়েছেন শীর্ষে।

প্রিয়াঙ্কা চোপড়া :

বলিউডের দেশি গার্ল হিসেবেই পরিচিত প্রিয়াঙ্কা চোপড়া। উষ্ণতা ছড়ানোর মতো শরীরী গড়ন রয়েছে এই অভিনেত্রীর। ‘ইন মাই সিটি’ ও ‘এক্সোটিক’ গান দুটির সুবাদে আন্তর্জাতিক অঙ্গনেও অভিনেত্রীর পাশাপাশি সংগীতশিল্পী হিসেবেও খ্যাতি রয়েছে ৩৩ বছর বয়সি এই বলিউড কন্যার । ২০১৬ সালের বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর তালিকায় তিনিও রয়েছেন।

জ্যাকুলিন ফার্নান্দেজ :

সাজিদ খানের ‘হাউজফুল’ সিনেমার একটি আইটেম গানের মাধ্যমে বলিউডে যাত্রা শুরু করেন শ্রীলংকান এই অভিনেত্রী। এরপর ‘মার্ডার-২’ সিনেমায় ইমরান হাশমির বিপরীতে অভিনয়ের মাধ্যমে ব্যাপক আলোচনায় আসেন তিনি। সিনেমাটিতে তার খোলামেলা অভিনয় দর্শকদের নজর কাড়ে। ২০১৬ সালের বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর তালিকায় তিনিও জায়গা করে নিয়েছেন।

দীপিকা পাড়ুকোন :

টোল পড়া হাসি, ঝলমলে কেশ, দৈহিক গড়ন  আর অসাধারণ অভিনয় গুণে মুগ্ধ করেছেন দর্শক হৃদয়।  শাহরুখ খানের বিপরীতে ‘ওম শান্তি ওম’  সিনেমায় অভিনয়ের মাধ্যমে বলিউডে আগমন ঘটে এই অভিনেত্রীর। ২০১৬ সালের বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর তালিকায় তিনিও রয়েছেন।

কৃতি শ্যানন :

মডেলিংয়ের মাধ্যমে মিডিয়াতে পা রাখেন কৃতি। বলিউডে তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘হিরোপান্তি’। রোমান্টিক ঘরানার এই সিনেমাটি পরিচালনা করেন সাব্বির খান। কালো কাপড়ে রীতিমতো নজর কাড়া এই বলিউড কন্যা ২০১৬ সালের বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর তালিকায় স্থান পেয়েছেন।

আনুশকা শর্মা :

এত কম বয়সে বলিউডের আর কোনো নায়িকা তার মতো এতটা জনপ্রিয়তা পেয়েছেন কি না সন্দেহ রয়েছে। বলছি, বলিউড অভিনেত্রী ও ক্রিকেটার বিরাট কোহলির প্রেমিকা আনুশকা শর্মার কথা। চলতি বছর নিরামিষ ভোজী সেরা আবেদনময়ী তারকা হিসেবেও নির্বাচিত হয়েছেন তিনি। ২০১৬ সালের বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর তালিকায় তিনিও রয়েছেন।

শ্রদ্ধা কাপুর :

বলিউডের এ সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী শ্রদ্ধা কাপুর। শক্তি কাপুর তনয়া শ্রদ্ধা ‘আশিকি টু’ সিনেমায় গায়িকা চরিত্রে অভিনয় করে দর্শক মাত করেন।  তবে ‘আশিকি টু’র সেই ভালো মেয়ের ইমেজ থেকে বেরিয়ে তিনি এখন রীতিমতো উত্তাপ ছড়াচ্ছেন বলিপাড়ায়। ২০১৬ সালের বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর তালিকায় জায়গা পেয়েছেন তিনি।

আলিয়া ভাট :

 শিশুশিল্পী হিসেবে অভিনয় জীবন শুরু করলেও করন জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ সিনেমার মাধ্যমে আলোচনায় আসেন আলিয়া ভাট। বর্তমান সময়ে বলিউডের শীর্ষস্থানীয় নায়িকাদের মধ্যে আলিয়া ভাট অন্যতম। তার আবেদনময়ী শরীরী সৌন্দর্য ও অভিনয় দক্ষতার মাধ্যমে দর্শকদের বাইরেও নজর কেড়েছে বলিউড পরিচালকদের। ২০১৬ সালের বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর তালিকায় রয়েছেন তিনি।

কারিনা কাপুর :

জিরো ফিগারের অভিনেত্রী বলা যায় তাকে। বলিউডের আবেদনময়ী নায়িকাদের মধ্যে কারিনা অন্যতম। কয়েকদিন পরই প্রথম সন্তানের জন্ম দিতে চলেছেন তিনি।  তবে এতেও এই অভিনেত্রীর সৌন্দর্যে এতটুকুও ভাটা পড়েনি। ২০১৬ সালের বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর তালিকায় তিনিও রয়েছেন।

সানি লিওনি :

‘জিসম টু’, ‘রাগিনি এমএমএস টু’র মতো সিনেমার মাধ্যমে বলিউডে যাত্রা শুরু হয় সাবেক ইন্দো-কানাডিয়ান পর্নো তারকা সানি লিওনের। ইতোমধ্যে অভিনয় দক্ষতারও প্রমাণ দিয়েছেন তিনি। ২০১৬ সালের বলিউডের সেরা আবেদনময়ী অভিনেত্রীর তালিকায় তিনিও রয়েছেন।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment